Mojar School  -  Sponsor A Child Today

Mojar School - Sponsor A Child Today


‘Street Children free Bangladesh” is the ultimate goal of Mojar School. To achieve this goal, we are focusing on the core of the problem Dhaka as well as on the source of problem Monpura, a distinct chor of Bhola. Mojar School Believes that to make a "Street Children free Bangladesh”, we must work on the source and solve the problem at the root level.

In this journey of change, you can be our companion by carrying the responsibility for One Child's education. It is a high time to take the appropriate step to build a ‘Street Children free Bangladesh”.

You can join us by supporting at least one of our student's monthly education cost of BDT 1500 through our sponsor a child program. To become a "SPONSOR A CHILD", Please fill our "SPONSOR A CHILD" form. We will contact you within 24 hours.

একটি শ্লোগান ও লক্ষ্য সামনে রেখে মজার ইশকুলের পথচলা। কোন সুবিধাবঞ্চিত শিশু পথে থাকবে না, পথশিশু মুক্ত বাংলাদেশ গড়াই আমাদের একমাত্র লক্ষ্য । এই লক্ষ্যে সমস্যার আঁধার ঢাকায় যেমন আমরা কাজ করছি নিবিড় ভাবে, একই সাথে এই সমস্যার উৎস মুখে কাজ করছি সমস্যার মূল উৎপাটনে ভোলার মনপুরার মত দুর্গম চরে। আমরা থেমে নেই, আমাদের নিরলস যাত্রা চলছেই। দেশের প্রতি দায়িত্ববোধ এবং মানুষের পাশে থাকার আকুতি নিয়ে ১ জন শিশুর শিক্ষার দায়িত্ব নিয়ে আজকেই পরিবর্তনের সঙ্গী হোন। এখনি সময় - পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার পদক্ষেপ নেয়ার ।

হাত বাড়িয়ে দিন এই আলোকিত পথের সহযাত্রী হতে মাসিক মাত্র ১৫০০ টাকায় - "শিক্ষা উন্নয়ন অভিভাবক বা Sponsor A Child"এর জন্য Sponsor A Child Form পূরণ করে আপনার প্রাথমিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করুন, ২৪ ঘণ্টার ভিতর আমরা আপনার সাথে যোগাযোগ করবো ।
Sponsor A Child Form
Image

মাসিক ১৫০০ টাকায় ১ জন শিক্ষার্থী যা যা পায়

Image

Why Sponsor A Child Important ?

It is not safe for a child to lead a life in the street. Risk increases even more if it is a girl. When we succeed to make the children of under the sky mojar school to our permanent school-oriented, we consider it our primary victory. If we can ensure their formal education till 05th grade and technical education till 08th grade, that will be our final victory. A "SPONSOR A CHILD" can ensure this 08-10 years journey of change.

পথে বেড়ে একটা শিশুর জন্য যেমন নিরাপদ না, একই সাথে সে যদি মেয়ে শিশু হয় তাহলে নিরাপত্তা ঝুঁকি আরও বাড়ে। খোলা আকাশের নিচে পরিচালিত মজার ইশকুলের শিশুদের যখন আমরা স্থায়ী ইশকুল মুখী করতে পারি তখন আমাদের প্রাথমিক বিজয় নিশ্চিত হয়। কমপক্ষে ৫ম শ্রেণী পাশ এবং ৮ম শ্রেণী পর্যন্ত কারিগরি শিক্ষায় দক্ষ করতে পারলে আসে চূড়ান্ত বিজয়। এই ৮ - ১০ বছরের যাত্রায় ১ জন শিক্ষা উন্নয়ন অভিভাবক পারেন নিশ্চয়তা হতে। পরিবর্তনের যাত্রী হতে ।
Official Youtube Channel
Image

Jasmine life story to get out of war

The mother of his child will wake up every morning. His hands were the packed bag, breakfast, lunch box bag with the left. The mother will return home after school child care will be busy over the child's affection, it is the ability of the mother of his child's everyday life.But today's story in the slums of agargaon jasmine. Age 7, in a room crowded with parents, is unhealthy.

Poor family, father, and human hauler or rickshaw pullers, or Others works. And every morning she goes to work in another family's house. Let's cut to cuddle all day-care, study, eat, and sports. Planning to be normal, is not it?
But the story is different jasmine. Jasmine wealthier families as children can not plan for the day. She was to get up on his own. The little house is slums.
Read Full Story
  • 01 স্পন্সরের ১৫০০ টাকাই কি শিক্ষার্থী পায়? Does the student get full amount of 1500tk of a sponsor?
  • 02 একজন শিক্ষার্থীর জন্য কতদিনের প্রতিশ্রুতি দিতে হয় ? Do I have to commit for a specific time to sponsor a child?
  • 03 এই শিক্ষার্থী কি বাস্তবে আছে? একই শিক্ষার্থী একাধিক স্পন্সরকে কি দেয়া হয় ? Is this student real? Can more than one person sponsor one student?
  • 04 যাকাতের টাকায় কি স্পন্সর করা যাবে? Can I sponsor a child by providing Zakat?

: Yes. The student gets the full amount of 1500 tk which you give from your hard-earned money. Please note that the overall cost of a student is BDT 3200 per month.

For details:

হ্যাঁ, আপনার অতি কষ্টে উপার্জনকৃত অর্থ থেকে প্রদান করা ১৫০০ টাকার সম্পূর্ণ অর্থই শিক্ষার্থী পায়। উল্লেখ্য, একজন শিক্ষার্থীর জন্য প্রতি মাসে প্রায় ৩,২০০/- (তিন হাজার দুইশত টাকা) খরচ হয়।

বিস্তারিত জানতে...

 No, you don't. You can stop your sponsor any time you want. But we want to ensure formal education till 05th grade and technical education till 08th grade for every student so that they can be self-independent. We also want to ensure support for them who want to study further. In this case, we always hope for your help.

 

একজন শিক্ষার্থীকে স্পন্সর করার জন্য কোনো প্রতিশ্রুতি দিতে হয় না। আপনি চাইলে প্রথম মাষের পর থেকেই স্পন্সর করা বন্ধ করে দিতে পারবেন। (তবে একজন শিক্ষার্থীকে আমরা টেকনিক্যাল ট্রেনিং সহ প্রাথমিক পর্যায়ে কমপক্ষে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়াতে চাই, যাতে সে নিজে আয়ের উৎস খুঁজে নিয়ের যোগ্য হয়ে উঠে এবং পরিবারে সহযোগিতা করে । এরপরও যারা আরো উচ্চতর শিক্ষার জন্য আগ্রহ প্রকাশ করবে আমরা তাদেরও শিক্ষার দায়িত্ব পালন করতে থাকবো। সেক্ষেত্রে সব সময় আপনার সহযোগিতা প্রত্যাশা করি।)

: Yes. This student is real. If a person sponsors a child, we always encourage him to meet the child at least 03 times a year. If anyone is unable to meet personally because of busy schedules, we can arrange a video call to chat with the child. 
And, there is no chance to sponsor one student by more than one person. To ensure transparency and morality of the organization, it is impossible to even think about it.

Yes. This student is real. If a person sponsors a child, we always encourage him to meet the child at least 03 times a year. If anyone is unable to meet personally because of busy schedules, we can arrange a video call to chat with the child. And, there is no chance to sponsor one student by more than one person. To ensure transparency and morality of the organization, it is impossible to even think about it.

 

হ্যাঁ, বাস্তবে আছে। কোনো শিক্ষার্থীকে স্পন্সর করার পর বছরে অন্তত ০৩ (তিন) বার শিক্ষার্থীর সাথে সরাসরি সাক্ষাৎ করার জন্য আমরা তার শিক্ষা উন্নয়ন অভিভাবককে উৎসাহিত করে থাকি। ব্যস্ততার কারণে শিক্ষা উন্নয়ন অভিভাবক সাক্ষাতে কথা বলতে না পারলেও আমরা ভিডিওকলের মাধ্যমে শিক্ষার্থীর সাথে কথা বলার ব্যবস্থা করে থাকি। আর একই শিক্ষার্থীকে একাধিক স্পন্সরকে দেয়ার কোনো সুযোগ তো নেই-ই। বরঞ্চ সংগঠনের স্বচ্ছতা এবং নৈতিকতার জন্যই একই শিক্ষার্থীকে একাধিক স্পন্সরকে দেয়ার কথা চিন্তাও করা হয় না।

Breaking Down Expenditure for Mojar School Sponsor A Child Monthly 2020

The principal operating cost of our 4 permanent school branches comes through the “Sponsor A Child” program.
Click Here For Details
Image

What your sponsored child gets

Tuition Fee: মজার ইশকুল শুধুমাত্রে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষা প্রদান কার্যক্রম পরিচালন করে। কিন্তু তাই বলে মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিতে কোন ছাড় দেওয়া হয় না। তাই শিক্ষার্থীদের জন্য মানসম্পন্ন শিক্ষক ও শিক্ষকদের শিক্ষা প্রদানের মান উন্নয়নের জন্য ট্রেনিং আয়োজনের খরচ শিক্ষা উন্নয়ন অভিভাবক হিসেবে আপনার প্রদত্ত ডোনেশন ব্যয় করা হয়।
School Uniform: বিশ্বব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানে একটি নির্দিষ্ট ইশকুল ইউনিফরম রয়েছে, যা শিক্ষার্থীদের মধ্যে একত্ব প্রকাশ করে। একই সাথে কারো মধ্যে নিজের পোশাক নিয়ে হীনমন্যতা তৈরী হওয়া থেকে বিরত রাখে। তাই মজার ইশকুলে ইশকুল শিক্ষার্থীদের ইউনিফরম সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হয়। উক্ত ইউনিফরম নিশ্চিত হয় আপনার শিক্ষা উন্নয়ন অভিভাবক হিসেবে আপনার প্রদত্ত ডোনেশন একাংশ থেকে।
Educational Materials: একজন শিক্ষার্থীর শিক্ষা গ্রহণের জন্য কিছু শিক্ষা উপকরণ আবশ্যক। ১ জন শিক্ষার্থীর মাসে যে পরিমাণ শিক্ষা উপকরনের প্রয়োজন হয় তা সম্পূর্ণ ইশকুল থেকে প্রদান করা হয়। যা তাদের শিক্ষা গ্রহণের পথ মসৃণ করে।
Quality Education: পূর্বেই উল্লেখ করা হয়েছে মজার ইশকুল শিক্ষার্থীদের মান্সম্পন্নন শিক্ষা নিশ্চিতে কোন ছাড় দেয় না। তাই শিক্ষা উন্নয়ন থেকে শুরু করে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ পর্যন্ত সকল সাপোর্ট নিশ্চিত করতে কাজ করছে। উল্লেখ্য যে মজার ইশকুল সম্পূর্ণ জাতীয় শিক্ষাক্রমানুসারে শিক্ষা প্রদান করে। শিক্ষকগণ যাতে শিক্ষার্থীদে জাতীয় শিক্ষাক্রমানুসারে মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে পারে তাই জন্য আয়োজন করা হয় সপ্তাহ ভিত্তিক ট্রেনিং ও লার্নিং সেশন। যেখানে শিক্ষা বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিবর্গ ট্রেনিং পরিচালন করেন এবং শিক্ষকদের মধ্যে থেকে শিক্ষার্থীদের জন্য সেরাটা বের করে নিয়ে আসা নিশ্চিত করেন।
School Bag: ইশকুল ব্যাগ ইশকুল ইউনিফর্মের মতই একটি গুরুত্বপূর্ণ উপকরণ। এছাড়াও একজন শিক্ষার্থীর বই-খাতা ও আনুসাঙ্গিত জিনিস ইশকুলে বহনের জন্য ইশকুল ব্যাগের প্রয়োজন হয়। আমরা যে শিক্ষার্থীদের নিয়ে কাজ করি তাদের পরিবারের পক্ষে সামান্য ইশকুল ব্যাগ কিনে দেওয়াও আর্থিক চাপের বিষয় হয়ে দাঁড়ায়। তাই তাদের ইশকুল ব্যাগ শিক্ষা উন্নয়ন অভিভাবক হিসেবে আপনার ডোনেশনের একাংশ থেকে নিশ্চিত করা হয়।
Lunch & Breakfast: এই অংশটি শিক্ষার সাথে সরাসরি সংযুক্ত না হলেও পরোক্ষভাবে শিক্ষার্থীদের জন্য খুবই জরুরি। মজার ইশকুল প্রতি ইধকুল কার্য-দিবসে উপস্থিত শিক্ষার্থীদের জন্য সকালের নাস্তা হিসেবে ১ গ্লাস দুধের সাথে ডিম, বাকরখানি, কেক, কলা, পাউরুটি এবং দুপুরে আমিষের অভাব পূরণের জন্য ভাত বা খিচুরির সাথে আমিষ জাতীয় খাদ্য ডিম, মুরগীর মাংস এবং মাছের আয়োজন করে আসছে, যা একটি চলমান প্রক্রিয়া।
Festival: মজার ইশকুলের সকল শিক্ষার্থীর জন্য বছরে ৬টি উৎসবের আয়োজন করা হয়। উৎসবগুলো পিঠা উৎসব, ফল উৎসব, ক্রীড়া উৎসব, ঈদ উৎসব, আনন্দ উৎসব এবং শীত উৎসব। উক্ত উতসবগুলোতে ঈদের পোশাক, শীতের জ্যাকেটের মত প্রয়োজনীয় উপকরণের পাশাপাশি শীতকালীন পিঠা, মৌসুমী ফল খাওয়ানোর ব্যবস্থা করা হয়।
Cocurricular activity: শিক্ষার্থীদের মানসিক সঠিক বিকাশের জন্য শিক্ষার পাশাপাশি সহক্রমিক কার্যাবলিতে অংশগ্রহণ সমান গুরুত্বপূর্ণ। তাই মজার ইশকুলে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি নাচ, গান, অভিনয়, খেলাধুলায় অংশগ্রহণ নিশ্চিত করা হয়।
Medical Support: মজার ইশকুলের শিক্ষার্থীদের শারীরিক অবস্থা সম্পর্কে অবগত হওয়ার জন্য প্রতি ৪-৬ মাস অন্তর ১টি মেডিক্যাল ক্যাম আয়োজন করা হয়। যেখানে শিক্ষার্থীদের শারীরিক বাহ্যিক অবস্থা নিরিক্ষণ করা হয়।
Lots of Love: মজার ইশকুলের শিক্ষার্থীদের সবকিছু নিশ্চিত করা হয় ভালোবাসা ও আন্তরিকতার সাথে যাতে তারা যে পরিবেশ থেকে আসে তার থেকে ভালো পরিবেশের সাথে পরিচিত হতে পারে।
Read Full Story