Qurbani – কুরবানি

Qurbani – কুরবানি ২০২০ । সুবিধাবঞ্চিত শিশু ও পরিবারের জন্য

ঢাকার পথশিশু ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য এখনো আমরা আপনার দেয়া কুরবানির দায়িত্ব নিচ্ছি।

আপনার হয়ে মজার ইশকুল :: Mojar School কুরবানি কিভাবে দিতে পারবে, কুরআন হাদিসের আলোকে ব্যাখ্যা শুনুন - https://www.youtube.com/watch?v=9Jg6QpYKLFg

বিস্তারিত এখানে দেখুন, https://odommobangladesh.org.bd/qurbani/

এখানে টাকার পরিমাণে কোণ বাধ্য বাধকতা নেই, তবে বোঝার সুবিধার্থে একটি গরুর জন্য ৭০,০০০ । এক ভাগ গরুর জন্য ১০,০০০ আর গরু না দিয়ে ছাগল দিলে ১০,০০০ টাকা ।

আমরা টাকা পাওয়া মাত্র গরু বা ছাগল কিনে ফেলবো, খামারি থেকে সরাসরি । আপনার টাকায় কেনা গরুর ছবি ও সকল তথ্য কেনার সাথে সাথে এবং কুরবানি থেকে বিতরণের সকল আপডেট জানানো হবে মেইলে ।

টাকা পাঠানো এখন খুব সহজ, বিকাশ বা অনলাইনের মাধ্যমে । কোন লিমিট নেই বিকাশে ।

https://bit.ly/Donate_MojarSchool
https://bit.ly/bKash_MojarSchool

মুসলমানদের প্রধান ২টি উৎসব এর মধ্যে একটি ঈদ-উল-আযহা। এই ঈদে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য পশু কোরবানী করা হয়। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় হযরত ইব্রাহিম (আঃ) তার নিজের পুত্র সন্তানকে কোরবানি করতে চেয়েছিলেন। সেখান থেকেই মুসলমানগণ আল্লাহর প্রতি আনুগত্য প্রকাশের জন্য গরু, ছাগল, উট বা হালাল পশু কোরবানি করেন।

কোরবানি অর্থ উৎসর্গ করা। যিলহজ্জ মাসের ১০-১২ তারিখের মধ্যে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য যাদের স্বামর্থ্য আছে তাদের জন্য পশু কোরবানি করা ওয়াজিব। আর এই কোরবানির মাংসের এক-তৃতীয়াংশ সমাজের দরিদ্র, অসচ্ছল লোকেদের প্রদান করা বিধান রয়েছে। এতে করে সমাজে যারা দরিদ্র বা আর্থিক কারণে কোরবানি দিতে পারে না, তারা কোরবানির মহত্ব থেকে বঞ্চিৎ হবে না।

মজার ইশকুল বিগত ৩ বছর ধরে ডোনার ও শুভাকাঙ্ক্ষীদের সৌজন্যে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কোরবানি করে আসছে।
Donate for Qurbani – কুরবানি
Image
Image
Image