২০১৩

মজার ইশকুলের পথচলা শুরু , মাত্র ১৩ জন শিক্ষার্থী নিয়ে শাহবাগের উদ্যানে । নাম মজার ইশকুলঃ শাহবাগ

২০১৪

এ বছর শাহবাগের পাশাপাশি পথশিশুদের ঢাকায় প্রবেশের উৎস মুখ কমলাপুর রেলওয়ে ষ্টেশন মজার ইশকুলঃ কমলাপুর ও সদরঘাট লঞ্চ টার্মিনালে মজার ইশকুলঃ সদরঘাট  নিয়মিত কার্যক্রম শুরু করে মজার ইশকুল পরিবার । মোট খোলা আকাশের নিচে পরিচালিত ইশকুলের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩ টি । একই বছর প্রথম স্থায়ী ইশকুল বা ফর্মাল ইশকুল ( মানে ন্যাশনাল কারিকুলামে পড়ানোর প্রথম ইশকুল )  হিসেবে  চালু হয় মজার ইশকুলঃ আগারগাঁও 

 

২০১৫

মজার ইশকুলের সব থেকে সাহসী সময় পার করেছে ২০১৫ সালের সেপ্টেম্বরে । আইনশৃঙ্খলা বাহিনীর অন্যায্য দাবী না মিটাতে পারায় ৩৪ দিন জেল , ৩ দিনের রিমান্ড ভোগ করে মজার ইশকুলের উদ্যোক্তাসহ ৪ ( চার ) সদস্য । তবুও, পথশিশুর পাশে থাকার তীব্র ইচ্ছাকে দমানো যায়নি। নতুন লড়াইয়ে শিশুদের পাশে থেকেই কাজ করছে পুরো টিম । আইনশৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ কর্মকর্তারাই সাহসী জোগিয়েছে  সামনে চলতে ।

২০১৬

Street children in Bangladesh, পথশিশু বাংলাদেশ , টোকাই , মজার ইশকুল , মজার স্কুল , Mojar School

Street children in Bangladesh, পথশিশু বাংলাদেশ , টোকাই , মজার ইশকুল , মজার স্কুল , Mojar School

এই বছর ৬ টি উৎসব , মজার ইশকুলঃ পিঠা উৎসব, মজার ইশকুলঃ ক্রীড়া  উৎসব,মজার ইশকুলঃ ফল  উৎসব,  মজার ইশকুলঃ ঈদ  উৎসব, মজার ইশকুলঃ আনন্দ  উৎসব, মজার ইশকুলঃ শীত  উৎসবের আয়োজন করে সফল ভাবে।

২০১৭

নতুন কোন ইশকুল যুক্ত না হলেও সাংগঠনিক ভাবে সাস্টেইনাবল হয়ে উঠতে নিরলস পরিশ্রমে বছর এটি ।

২০১৮

#মজার_ইশকুল #Mojar_School #MojarSchoolForStreetChildren #Under_Priviliged_Children #সুবিধাবঞ্চিত_শিশুদের_জন্য_মজার_ইশকুল #Mojar_School #মজার_ইশকুল #পথশিশু_মুক্ত_বাংলাদেশ #Phase_1 #Open_School #Under_The_Sky #Dhaka #Bangladesh #Joining_Opportunity #Session_2_2018 #Last_Date_18_April #Be_HERO_For_Street_Child #Street_Child_Free_Bangladesh

এই বছর ৪র্থ খোলা আকাশের নিচে পরিচালিত ইশকুল হিসেবে যাত্রা শুরু করে মজার ইশকুলঃ ধানমন্ডি । এর মাধ্যমে খোলা আকাশের নিচে পরিচালিত ইশকুল সংখ্যা দাঁড়ায় ৪ ( চার )  , একই সাথে স্থায়ী ইশকুল সংখ্যা ২ ( দুই ) । 

এ বছর শুরু হয় মজার ইশকুলের শিক্ষার্থীদের জন্য বহুল প্রতীক্ষিত নিউট্রিশন প্রোগ্রাম ও ফুড প্রোগ্রাম । অর্থাৎ স্থায়ী ৪ টি ইশকুলের ৫০০ শিক্ষার্থী প্রতিদিন সকালে এক গ্লাস দুধের সাথে রুটিন অনুযায়ী ডিম, কেক, কলা, রুটি ও বাকড়খানি খাওয়ার সুযোগ পাচ্ছে । একই সাথে ফুড প্রোগ্রামে দুপুরে পেট পুরে ভাত সাথে রুটিন অনুযায়ী মাংস, মাছ, ডিম, সবজি খিচুড়ি খাওয়ার আয়োজন থাকছে প্রতিদিন ।

 

২০১৯

৪ টি খোলা আকাশের নিচে পরিচালিত ইশকুল, ৪ টি স্থায়ী ইশকুল সহ মোট ৮ টি ইশকুল , ১৫০০+ শিক্ষার্থী , ২৫০০+ স্বেচ্ছাসেবী, ৫০ কর্মকর্তা নিয়ে আমাদের যাত্রা চলছে , পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার ।

২০১৯ সালে ভোলার মনপুরায় দক্ষিণ সাকুচিয়ায় মজার ইশকুলঃ মনপুরা – ১, ও কাজির চরে মজার ইশকুলঃ মনপুরা – ২ যাত্রা শুরু করে ১০০ শিক্ষার্থী নিয়ে ।