Mojar School:: Sponsor A Child Monthly Update | October 2019

#মজার_ইশকুল #মজার_স্কুল #Mojar_School #MojarSchoolForStreetChildren #child_sponsorship_organizations #sponsor_child_education #sponsor_a_child_in_need #sponsor_an_orphan #Mojar_School_Sponsor_a_Child #Under_Priviliged_Children_Dhaka_Bangladesh #সুবিধাবঞ্চিত_শিশুদের_জন্য_মজার_ইশকুল

Mojar School-Sponsor A Child monthly update October 2019

শিক্ষা উন্নয়ন অভিভাবক, সেই শিশুর উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য তার শিক্ষার দায়িত্ব নিয়ে থাকে। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান তার ৬টি ব্যক্তিগত তথ্য মজার ইশকুল কে প্রদান করে (যা সম্পূর্ণ গোপনীয় ও নির্দিষ্ট ডিপার্টমেন্ট ব্যতিত অন্য কেউ তা জানবে না) মাসিক ১,৫০০ টাকা করে প্রদান এর মাধ্যমে ১ জন শিক্ষার্থীর দায়িত্ব নিয়ে শিক্ষা উন্নয়ন অভিভাবক হতে পারবেন।

মজার ইশকুল এর স্পন্সর এ চাইল্ড-এর আওতায় ২০১৯ সালে ৫০০ জন শিক্ষার্থী রয়েছে। যার মধ্যে অক্টোবর ২০১৯ পর্যন্ত ২৬৯ জন শিক্ষার্থীর শিক্ষা অভিভাবক রয়েছে। এখনো ২৩১ জন শিক্ষার্থীর জন্য শিক্ষা উন্নয়ন অভিভাবক প্রয়োজন।

#মজার_ইশকুল #মজার_স্কুল #Mojar_School #MojarSchoolForStreetChildren #child_sponsorship_organizations #sponsor_child_education #sponsor_a_child_in_need #sponsor_an_orphan #Mojar_School_Sponsor_a_Child #Under_Priviliged_Children_Dhaka_Bangladesh #সুবিধাবঞ্চিত_শিশুদের_জন্য_মজার_ইশকুল

১। স্পন্সর এ চাইল্ড এর আওতায় কতজন শিশু রয়েছে?
২০১৯ সালে মোট ৫০০ জন শিক্ষার্থী স্পন্সর এ চাইল্ড এর আওতায় রয়েছে, যার মধ্য থেকে অক্টোবর ২০১৯ পর্যন্ত ৫৪% শিক্ষার্থীর শিক্ষা উন্নয়ন অভিভাবক নিশ্চিত করতে পেরেছি আমরা।

২। শিক্ষার্থীদের পড়ালেখার জন্য ইশকুলে কারা কাজ করে?
শুরুতে স্বেচ্ছাসেবীরা পড়ালেখার দায়িত্বে থাকলেও ধীরে ধীরে আমরা সে জায়গা থেকে সরে গিয়ে বেতনভুক্ত শিক্ষক নিয়োগ দিতে পেরেছি, যারা শিক্ষার্থীদের পড়ালেখার দায়িত্বে রয়েছে।

৩। প্রতি মাসে আমার পক্ষে ডোনেশন পাঠানোর কথা মনে না রাখা সম্ভব না হলে কি করবো?
প্রতি মাসে মেইল / এসএমএস এর মাধ্যমে ডোনেশনের জন্য আপনি ৩টি জেন্টেল রিমাইন্ডার পেয়ে থাকবেন।

৪। কোনো মাসে আমি ডোনেশন না পাঠাতে পারলে কি হবে?
আপনাকে জেন্টেল রিমাইন্ডার প্রদান করা হবে ও পরবর্তী মাসে আপনার ডোনেশনের জন্য অপেক্ষা করা হবে। পর পর ৩ মাস ডোনেশন না পাওয়া গেলে আপনার সাথে কথা বলে উক্ত স্পন্সরশীপটি বন্ধ করা হবে ও শিক্ষার্থীর জন্য নতুন শিক্ষা উন্নয়ন অভিভাবক খোঁজা হবে।

৫। আমি যদি নির্দষ্ট ডোনেশনের চেয়ে অধিক ডোনেশন পাঠাই তাহলে কি হবে?
আপনাকে অতিরিক্ত ডোনেশন সম্পর্কে জানানো হবে, আপনি চাইলে তা স্পন্সর এ চাইল্ড এর বাইরে মজার ইশকুলের অন্যান্য কার্যক্রমের জন্য তা ডোনেট করতে পারেন বা পরবর্তি মাসের ডোনেশনের সাথে তা সমন্বয় করতে পারেন।

৬। আমি কীভাবে আমার মাসিক ডোনেশন কে প্রান্তিক / অর্ধ-বার্ষিক / বার্ষিকে রুপান্তর করবো?
আপনাকে শুধু মাত্র স্পন্সর এ চাইল্ড অফিসার কে এ ব্যাপারে অবগত করতে হবে ও ডোনেশন পাঠাতে হবে।

৭। স্পন্সরশীপের জন্য শিক্ষার্থী কীভাবে নির্ধারণ করা হয়?
আমাদের কাছে সকল শিক্ষার্থী ও তাদের শিক্ষা গুরুত্বপূর্ণ তবে শিক্ষার্থীদের ইশকুলে উপস্থিতির হার, পরীক্ষায় তাদের ফলাফল ও শিক্ষার্থীদের অভিভাবকের ইচ্ছায় ক্রমানুসারে সাজানো শিক্ষার্থীদের তালিকা থেকে শিক্ষার্থীদের স্পন্সরশীপে যুক্ত করা হয়।

৮। স্পন্সর এ চাইল্ড কি দত্তক নেয়া?
স্পন্সর এ চাইল্ড মানে অবশ্যই দত্তক নেয়া না। স্পন্সর এ চাইল্ডের মাধ্যমে আপনি শুধুই শিক্ষার্থীর শিক্ষার দায়িত্ব নিয়ে থাকেন।

৯। আমি কি আমার কোম্পানি থেকে স্পন্সর এ চাইল্ড এ যুক্ত হতে পারবো?
আপনি আপনার কোম্পানি থেকে স্পন্সর এ চাইল্ডে যুক্ত হতে পারবেন। সেক্ষেত্রে স্পন্সরশীপে আপনার কোম্পানির নাম লেখা থাকবে ও কোম্পানি থেকে নির্ধারিত ব্যক্তির সাথে সব সময় যোগাযোগ করা হবে।

১০। আমি যে শিক্ষার্থীর দায়িত্ব নিয়েছি তার প্রগ্রেস সম্পর্কে কিভাবে জানতে পারবো?
বছরে ৩টি পরীক্ষার ফলাফল আপনাকে মেইলের মাধ্যমে জানানো হবে, এছাড়াও শিক্ষার্থীর বিশেষ কোনো আপডেট থাকলেও তাও আপনাকে মেইলের মাধ্যমে জানানো হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •